গুগল অ্যাডসেন্স পেতে কত পেজভিউ প্রয়োজন। কত ভিজিটর লাগে

By bdtechye.com Jan29,2024

সব নতুন ব্লগারদের স্বপ্ন তারা তাদের ব্লগ থেকে গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে আয় করবেন। এজন্য তারা নতুন অবস্থায় গুগল অ্যাডসেন্স পেতে অনেক চেস্টা করেন।

ইউটিউবে 1000 সাবস্ক্রাইবার হলে কত টাকা পাওয়া যায়?

কারন গুগল অ্যাডসেন্স হল সেবচেয়ে সেরা কনটেক্সচুয়াল অ্যাডভারটাইজিং নেটওয়ার্ক। একটা কথা মনে রাখবেন অন্যান্য অ্যাড নেটওয়ার্ক যদি লিজেন্ড হয় তাহলে গুগল অ্যাডসেন্স হল আল্ট্রা লিজেন্ড।

নতুনদের মনে গুগল অ্যাডসেন্স নিয়ে অনেক প্রশ্ন থাকে। আর এর মধ্যে অন্যতম একটা প্রশ্ন হল গুগল অ্যাডসেন্স পেতে কত পেজ ভিউ দরকার হয়।

আসলে অ্যাডসেন্স পেতে কত পেজভিউ লাগে এই ধরনের কোন নিয়ম নেই। আপনি কোন পেজভিউ বা ভিজিটর ছাড়াও গুগল অ্যাডসেন্স পাবেন।

তবে আপনার ব্লগে যদি ভিজিটর থাকে তাহলে গুগল অ্যাডসেন্স পেতে অনেক সহজ হবে বলে মনে করেন অনেক এক্সপার্ট রা। এছাড়াও আপনার ব্লগে যদি ভিজিটর না থাকে তাহলে গুগল অ্যাডসেন্স দিয়ে কি করবেন।

1000 ভিউয়ের জন্য অ্যাডসেন্স কত টাকা দেয়? ২০২৪

একটা কথা মনে রাখবেন গুগল অ্যাডসেন্স পাওয়া যত কঠিন ব্লগে ট্রাফিক আনা তার থেকেও অনেক কঠিন। আমার প্রথম গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম করতে প্রায় ৪ বছর লেগেছে। কারন আমি ট্রাফিক আনতে পারছিলাম না।

যেহেতু গুগল অ্যাডসেন্স পেতে কোন ট্রাফিক এর প্রয়োজন নেই তাহলে কিভাবে অ্যাডসেন্স পাব?

গুগল অ্যাডসেন্স পেতে হলে আপনাকে তাদের পলেসি অনুযায়ী ওয়েবসাইট তৈরি করতে হবে। চলুন যেনে নেওয়া যাক কিভাবে গুগল অ্যাডসেন্স পাবেন।

গুগল অ্যাডসেন্স পেতে কি কি লাগে?

#১ অবশ্যই একটা মাস্টার ডোমেইন নিবেন যেমন,.com,.net,.org ইত্যাদি তবে ডট কম ডোমেইন নিলে সবচেয়ে ভাল হবে। মানুষ ডোমেইন বলতে বুঝে ডট কম।

#২ ইউনিক কন্টেন্ট নিয়ে লিখতে হবে। সব পোস্ট নিজের লিখতে হবে এবং কোথাও থেকে কপি করা যাবে না। তবে এমন টপিক নিয়ে লিখবেন না যে বিষয়ে গুগলে অলরেডি হাজারও পোস্ট রয়েছে। অবশ্যই কিওয়ার্ড রিচার্স করে তারপর লিখবেন তা না হলে লো ভেলু কন্টেন ইরোর আসবে।

#৩ ওয়েব সাইটের অনেক ভাল মানের রিসপন্সিভ ডিজাইন করতে হবে। আপনার ওয়েবসাইট যদি আপনার কাছেই ভাল না লাগে তাহলে গুগলের টিমের কাছে কিভাবে ভাল লাগবে।

ওয়েবসাইট অবশ্যই মোবাইল ফ্রেন্ডলি হতে হবে। মোবাইলে যেন অনেক ভালভাবে লোড নেয় এবং অনেক দ্রুত লোড নেয়। তা না হলে অ্যাডসেন্স পাবেন না। রিজেক্ট করে দিবে।

#৪ অবৈধ কোন বিষয়ে লিখবেন না। গুগলে পলেসি থেকে দেখে নিবেন এমন কিছু অবৈধ বিষয় আছে যে গুলো নিয়ে লিখলে আপনি অ্যাডসেন্স পাবেন না। এগুলো অবিশ্যই ভালভাবে দেখে নিবেন।

#৫ ২৫-৩০ টা পোস্ট লিখুন ৩০০+ ওয়ার্ড এর এবং ওয়েবসাইট একটু পূরনো হলে টারপর এপ্লাই করুন। অনেকেই ওয়েবসাইট খুলে কয়েকটি পোস্ট লিখে এপ্লাই করে দেয় এবং গুগল রিজেক্ট করে দেয়। তাই অবশ্যই ওয়েবসাইট একটু পূরনো হওয়ার সু্যোগ দিন।  এতে করে গুগল আপনাকে বিশ্বাস করবে এবং ভাববে এই লোকটা লং টাইমের জন্য এসেছে।

#৬ এই গুরুত্বপূর্ণ পেজগুলো অবশ্যই প্রয়োজন যেমন About us, Contact Us, Privacy Policy. Disclimer, Terms And Conditions।  এই গুরুত্বপূর্ণ পেজগুলো না থাকলে কখোনোই পাবেন না গুগল অ্যাডসেন্স।

গুগল অ্যাডসেন্স পেতে কত ভিজিটর বা পেজভিউ লাগে।

আমি আগেই বলেছি গুগল অ্যাডসেন্স পেতে কোন পেজভিউ লাগে না। তবে উপরে দেওয়া আমার টিপস ফলো করলে আপনি অবশ্যই গুগল অ্যাডসেন্স পাবেন।

অ্যাপ্লাই করার পর রিজেক্ট করে দিলে হতাস হবেন না, কি কারনে রিজক্ট করেছে সেটা ঠিক করার চেস্টা করুন এবং ১৫দিন থেকে ১ মাস পর আবার আবেদন করুন।

তবে এই বিষয়ে কোন সমস্যা থাকলে আমাকে জানাতে পারেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *